রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে পুনঃর্গঠনে প্রস্তাবনা চেয়েছেন প্রতিমন্ত্রী


আলমগীর মানিক    |    ০২:৫১ এএম, ২০২৩-০৯-১৬

রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে পুনঃর্গঠনে প্রস্তাবনা চেয়েছেন প্রতিমন্ত্রী

আলমগীর মানিক

দীর্ঘদিন ধরে রাঙামাটির ক্রীড়াঙ্গনে ঝিমিয়ে থাকা রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে পুনঃর্গঠনের মাধ্যমে আরো গতিশীল করতে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসকসহ জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক প্রস্তাবনা পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল-এমপি। 

শুক্রবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইন্সটিটিউট এর মিলনায়তনে রাঙামাটিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত রাঙামাটির নানিয়ারচর, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তুর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা শেষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এই মন্তব্য করেন। 

দীর্ঘ আড়াই দশক ধরে রাঙামাটিতে জেলা মহিলা ক্রীড়া সংস্থার নির্বাচন না হওয়াসহ এই সংস্থাটির মাধ্যমে রাঙামাটিতে খেলোয়ারদের জন্য দৃশ্যমান উল্লেখযোগ্য কোনো কার্যক্রম না থাকা ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার মাধ্যমে এ পর্যন্ত প্রতিভাবান কোনো নারী খেলোয়ার উঠে না আসার বিষয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীরা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, পদাধিকার বলে রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক, তেমনি মহিলা ক্রীড়া সংস্থার সভাপতিও জেলা প্রশাসকের সহধর্মীনি হন। 

এছাড়া খেলাধূলার সাথে সরাসরি সম্পৃক্ত খেলোয়ার বা সংগঠক ব্যক্তিদের জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্বে দেওয়া হয়। এই ক্ষেত্রে রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে আরো কার্যকর করতে হলে স্থানীয়ভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। 

সেই ক্ষেত্রে রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থা যাতে পুনঃর্গঠনের মাধ্যমে আরো ভালোভাবে কাজ করতে পারে সেলক্ষ্যে রাঙামাটির স্থানীয় এমপি মহোদয়, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ জেলা ক্রীড়া সংস্থার সংশ্লিষ্ট্যরা উদ্যোগ নিয়ে আমাদের কাছে প্রস্তাবনা পাঠালে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। 

এসময় প্রতিমন্ত্রীর সাথে রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোশারফ হোসেন খান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ শফিউল আজমসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।